Saturday, November 25, 2017

রবির ইন্টারনেট সেবায় আয় বৃদ্ধি পেয়েছে

বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকের আয়-ব্যয়ের খতিয়ান প্রকাশ করেছে মোবাইল অপারেটর রবি। সদ্যসমাপ্ত এ প্রান্তিকে ডেটা সেবা খাতে উল্লেখযোগ্য আয় বৃদ্ধির পরেও প্রায় অর্ধশত কোটি টাকার লোকসান গুনেছে দেশের এই দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর। 

ইন্টারনেট সেবায় আয় বৃদ্ধি পেয়েছে রবির


চলতি বছরের তৃতীয় প্রান্তিকে যোগ হওয়া ১৬ লাখ নতুন গ্রাহক নিয়ে বর্তমানে রবি’র মোট গ্রাহক সংখ্যা ৪ কোটি ১২ লাখ যা দেশের মোট মোবাইল ফোন গ্রাহকের ২৯ দশমিক ৩ ভাগ। ডেটা খাতে রাজস্ব ১৪ দশমিক ৬ শতাংশ বৃদ্ধি পাওয়ায় গত প্রান্তিক থেকে এ প্রান্তিকে রাজস্ব ৪ শতাংশ বৃদ্ধি পেয়ে ১ হাজার ৭৫০ কোটি টাকায় দাঁড়িয়েছে। রবি ও এয়ারটেল একীভূতকরণের ফলে গত বছরের একই প্রান্তিকের তুলনায় এ প্রান্তিকে সার্বিক রাজস্ব বৃদ্ধির পরিমাণ ২৬ দশমিক ১ শতাংশ, ভয়েস সেবায় রাজস্ব বৃদ্ধির পরিমাণ ৩১ দশমিক ৭ শতাংশ এবং ডেটা খাতে রাজস্ব বৃদ্ধির পরিমাণ ৭৯ দশমিক ৭ শতাংশ। নেটওয়ার্ক উন্নয়নে উল্লেখযোগ্য বিনিয়োগ এবং ৩.৫জি ডেটা সেবায় গ্রাহক-বান্ধব ও উদ্ভাবনী অফার প্রদান করায় ডেটা খাতে রাজস্ব বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের তৃতীয় প্রান্তিকে পরিচালন মুনাফার মার্জিন (ইবিআইটিডিএ মার্জিন) ২২ দশমিক ২ শতাংশ। মূলত একীভূকরণে ব্যয় ও নেটওয়ার্ক উন্নয়নে বিনিয়োগের ফলে এ বছরের তৃতীয় প্রান্তিকে রবি’র মোট ক্ষতির পরিমাণ ৪৬ কোটি ৯০ লাখ টাকা এবং এ বছরের তৃতীয় প্রান্তিক পর্যন্ত মোট ক্ষতির পরিমাণ ১৫০ কোটি। 

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “রবি গ্রাহকদের সবসময়ই সর্বোচ্চ মানের নেটওয়ার্ক প্রদানের চেষ্টা করে। এয়ারটেলের সাথে একীভূতকরণের পর দেশের প্রতিটি স্থানে শক্তিশালী নেটওয়ার্ক সম্প্রসারিত করেছে রবি। রবি’র নেটওয়ার্ক ও সেবার ওপর আস্থা বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের কাছে প্রিয় ব্র্যান্ড হয়ে উঠছে রবি ও এয়ারটেল। গত ছয় মাসে রবি’র সক্রিয় গ্রাহক সংখ্যা ১৩ দশমিক ৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে।”

২০১৭ সালের তৃতীয় প্রান্তিকে রবি রাষ্ট্রীয় কোষাগারে ৬৭০ কোটি টাকা জমা দিয়েছে যা রবি’র মোট রাজস্বের ৩৮ দশমিক ২ শতাংশ। [ বিজ্ঞপ্তি ]

No comments:

Post a Comment